নিজস্ব প্রতিনিধি: গত ১ মার্চ শুক্রবার সন্ধ্যায় মণিরামপুরে মাতৃবন্ধন স্বেচ্ছাসেবী সংস্থার ৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা অনুষ্ঠিত হয়।

উপজেলার জালালপুর মাধ্যমিক বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নবনির্বাচিত মণিরামপুর-৫ আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব এস এম ইয়াকুব আলী এমপি। সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি মুর্শিদ হাসান ইমনের সভাপতিত্বে অনুষ্ঠান চলাকালীন প্রধান অতিথির বক্তব্য শেষ হলেই উপস্থিত জনতারা হাত উচু করে দাড়িয়ে পড়েন এবং কিছু বলার দাবী জানিয়ে এমপি আলহাজ্ব এস এম ইয়াকুব আলীকে গণস্বাক্ষর করা একটি লিখিত অভিযোগ প্রদান করেন।

লিখিত অভিযোগে এলাকাবাসী জানিয়েছেন যে, আমরা জালালপুর গ্রামের বাসিন্দা, জালালপুর গ্রামের সার্বিক উন্নয়ন ও অগ্রযাত্রাকে আপনার মাধ্যমে সমন্নত রাখার জন্য জালালপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আমানত আলীর অব্যহতির জন্য আবেদন করছি। তিনি দীর্ঘদিন যাবত বিভিন্ন অপকর্মের সঙ্গে জড়িত আছে। তিনি তার স্কুলের অষ্টম শ্রেণীর ছাত্রীকে (১৩) তার নিজের স্কুলের শিক্ষকের সাথে বিবাহ দিয়ে বাল্যবিবাহের মত জঘন্য অপরাধে লিপ্ত হয়েছেন। তিনি নিয়মিত স্কুলে শিক্ষার্থীদের সামনে ও লাইব্রেরীতে ধূমপান করেন। তার প্রথম স্ত্রী একই স্কুলের শিক্ষিকা, দ্বিতীয় বিবাহের কারণে তারা প্রায়ই শিক্ষার্থীদের সামনে ঝগড়া শুরু করে দেন এবং অশ্রাব্য ভাষায় গালি-গালাজ করেন, যেটা অর স্কুলের শিক্ষার্থীদের মাঝে বিরূপ প্রভাব ফেলেছে। স্কুল চলাকালীন সময়ে তিনি অধিকাংশ সময় পাশের বাজারে চায়ের দোকানে আড্ডা দেন, ফলে শিক্ষক সহ সকল শিক্ষার্থীদের মধ্য বিশৃঙ্খলা ব্যপক হারে ছড়িয়ে পড়েছে। ফলস্বরূপ অত্র স্কুলের পড়াশোনার মান চরম হারে ব্যহত হয়েছে। প্রধান শিক্ষকের এরূপ আচরণে এলাকাবাসী তার উপর চরমভাবে ক্ষিপ্ত।

এব্যাপারে এমপি এস এম ইয়াকুব আলী জনতাদের উদ্দেশ্য কিছু প্রশ্ন করেন আর বলেন এবিষয়ে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। এলাকাবাসী এমপি এস এম ইয়াকুব আলীর প্রশংসায় পঞ্চমুখ।